| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল সরকার মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে : চরমোনাই পীর


সরকার মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে : চরমোনাই পীর


রহমত নিউজ ডেস্ক     13 July, 2023     11:26 AM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, কর্তৃত্ববাদী সরকারের পতন ঘটাতে জনগণকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সরকার জনগণের ভোটাধিকার ও নাগরিক অধিকার কেড়ে নিয়ে নেয়ায় বিদেশীরা দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপের সুযোগ পাচ্ছে। দেশের মানুষ নানা সঙ্কট ভোগ করছে। নিত্যপণ্যের সীমাহীন মূল্যবৃদ্ধিতে জনজীবন দূর্বিষহ করে তুলেছে। অবৈধ সরকারের পতন ঘটিয়ে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার বিকল্প নেই। দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হওয়ার ইতিহাস নেই। সরকার মানুষকে ধোকা দিয়ে বোকা বানানোর চেষ্টা করছে। পুনরায় যেনতেন একটি নির্বাচন করার চেষ্টা করছে। কিন্তু সরকারের সে খায়েশ দেশবাসী পুরণ হতে দেবে না।

বুধবার (১২ জুলাই) বিকেলে মাইজদীস্থ শিল্পকলা একাডেমী মিলনায়তনে অথর্ব প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল সংখ্যানুপাতিক নির্বাচন (চজ) পদ্ধতির প্রবর্তন বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরনে সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখলী জেলা (দক্ষিণ) আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  নোয়াখালী দক্ষিণ জেলা সভাপতি মাওলানা মাহমুদুল হাসানের সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারী মাওলানা আলা উদ্দিন হারুন ও মুহা. আবদুল মুকিতের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন, দলের উপদেষ্টা পরিষদের সদস্য ড. আ.ফ.ম খালিদ হোসাইন ও মাওলানা খালিদ সাইফুল্লাহ, সহকারি মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, ছাত্র আন্দোলনের সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ, সৌদী প্রবাস শাখার সেক্রেটারী মাওলানা ওমর ফারুক, নোয়াখালী উত্তর জেলা সভাপতি হাফেজ মাওলানা নজির আহমদ প্রমুখ।

চরমোনাই পীর বলেন, সাম্রাজ্যবাদী ও আধিপত্যবাদী গোষ্ঠীকে দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে নাক গলানোর সুযোগ করে দিয়েছে সরকার। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব প্রশ্নবিদ্ধ হলে সরকারকে তার খেসারত দিতে হবে। ইসলামী আন্দোলন বাংলাদেশ গণমানুষের একটি সংগঠন, জনগণের ভালবাসা নিয়ে দেশে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে রাজনীতিতে আদর্শিক ও গুণগত পরিবর্ত আনতে চায়।  বিদ্যামান সঙ্কট নিরসনে একটি গ্রহণযোগ্য নির্বাচন প্রয়োজন। জাতীয় সরকার ছাড়া গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশে রাজনৈতিক সংকট ঘনিভূত হচ্ছে। যা দেশের জনগণের জন্য অমঙ্গল বয়ে আনতে পারে এবং দেশে বিপর্যয় সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে।  আওয়ামলীগ সরকার পুরোমিথ্যার উপর প্রতিষ্ঠিত। ৫ সিটির মেয়রদের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেছেন, আওয়ামীলীগের আমলে সবচেয়ে সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন হয়। এধরনের মিথ্যা যদি দেশের প্রধানমন্ত্রী বলেন, তাহলে বুঝা যায় দেশের অবস্থা কোন পর্যায়ে। এক দফার আন্দোলনে সকলকে শরিক হওয়ার আহ্বান জানান তিনি।